চুয়াডাঙ্গায় ‘মসজিদ’ নিয়ে ফেসবুকে কথিত কটূক্তি, ডিজিটাল আইনে গ্রেফতার ১

‘যেখানে সেখানে মসজিদ না তৈরি করে কিছু খেলাধুলা করার মাঠ বানালে শিশু কিশোরদের সুস্থ মানসিক বিকাশ ঘটত। এত মসজিদ দিয়েও সমাজের মানবিক বিপর্যয় রোধ করা যাচ্ছে না। কারণ, মসজিদসহ ধর্মীয় প্রতিষ্ঠানসমূহ, খেলার মাঠ এবং সাংস্কৃতিক ক্লাব-এই সবকিছুর প্রয়োজন আছে এই সমাজে। কিন্তু শুধু মসজিদ বানানোর কারণে সমাজটা এত বিষাক্ত।’ 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন মত প্রকাশের জন্যে  চুয়াডাঙ্গায় মানিক খান (২৬) নামে এক যুবককে হয়রানিমূলক গ্রেফতার করেছে পুলিশ।  মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার গিরিশনগর বাজার থেকে তাকে আটক করে পুলিশ।

 

এর আগে তাঁর প্রকাশিত পোস্টের  স্ক্রিনশট নিয়ে উগ্রপন্থী একটি গোষ্ঠী বিভিন্ন গ্রুপ ও নিজস্ব ওয়ালে শেয়ার করে তাঁর বিরুদ্ধে স্থানীয় ধর্মান্ধ মুসলমানদের উত্তেজনা সৃষ্টির প্রয়াস চালায়। তৌহীদি জনতার ব্যানারে স্থানীয় উগ্রপন্থীরা তাঁকে শারিরীকভাবে আক্রমণ করার চেষ্টা চালিয়েছে বলে জানা গেছে। উগ্রপন্থীর চাপের মুখে এক পর্যায়ে মানিককে হয়রানিমূলক গ্রেফতার করে পুলিশ।

দর্শনা থানার ওসি মাহাবুর রহমান জানান, ওই এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক রাখতে তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

সময় নিউজ টিভি

 

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত