গৌরীপুর পৌর নির্বাচনঃ সংঘর্ষের সময় দুই সাংবাদিকের ওপর হামলা, এনটিভির ক্যামেরা ভাঙচুর

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে দুই মেয়র পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার দৃশ্য ধারণ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন দুই সংবাদকর্মী।

৩০ জানুয়ারি শনিবার দুপুর পৌনে ১টার দিকে গৌরীপুরের শেখ লেবু স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির ক্যামেরাপারসন মাসুদ রানা এবং একাত্তর টিভির ক্যামেরাপারসন নুরুজামান। এ সময় এনটিভির ক্যামেরাও ভাঙচুর করা হয়েছে। আহত ক্যামেরাপারসন মাসুদ রানাকে প্রথমে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। পরে তাঁকে পাঠানো হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে।

 

এ বিষয়ে গৌরীপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) সাখের হোসেন সিদ্দিকী সাংবাদিকদের বলেন, পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম হবি এবং নারিকেল গাছ প্রতীকের প্রার্থী সৈয়দ রফিকুল ইসলামের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ছবি তুলতে গিয়ে দুই সংবাদকর্মী আহত হয়েছেন।

‘এ সময় এনটিভির ক্যামেরা ভাঙচুরের ঘটনা ঘটে। হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে’, যোগ করেন এএসপি।

 

এদিকে দুপুর ১২টার দিকে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে তিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ চারজনকে আটক  করা হয়েছে। আটককৃতরা হলেন- রামগোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আলামিন জনি, অচিন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম শহিদ, সহনহাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান দুলাল আহমেদ ও ছাত্রলীগের নেতা কাউসার মিয়া।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্টেট মাইদুল ইসলাম। তিনি আরো বলেন, ব্যালট পেপার ছিনতাইয়ের সময় চারজনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তবে সন্ধ্যায় জানা গেছে, আটক চারজনকে ছেড়ে দেওয়া হয়েছে।

এন টিভি অনলাইন

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত