গাজীপুরে সাংবাদিকের মাথায় রামদার কোপ

গাজীপুরে কর্মরত নিউজ২৪’র প্রতিনিধি আল আমিনের ওপর হামলার ঘটনা ঘটেছে। ২৫ জুলাই রবিবার সন্ধ্যায় শ্রীপুর চৌরাস্তা এলাকায় ছয় থেকে সাতজন তরুণ তাঁর ওপর হামলা চালায়। রক্তাক্ত অবস্থায় আশপাশের লোকজন তাঁকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

 

হামলাকালে ওই যুবকরা তাঁর ভিডিও ক্যামেরা ও মোবাইল ফোনসেট ছিনিয়ে নেয়। এ ঘটনায় আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত থানায় মামলা হয়নি। শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া কালের কণ্ঠকে বলেন, ‘অভিযোগ পেয়েছি। হামলার ঘটনায় মামলা হবে।’

হামলার শিকার সাংবাদিক আল আমিন জানান, গতকাল রবিবার সন্ধ্যা সাতটার দিকে শ্রীপুর চৌরাস্তার পশ্চিম পাশে মনিরের দোকানের সামনে মারামারি হচ্ছে খবর পেয়ে সেখানে যান তিনি। ওই সময় ভিডিও ধারণকালে ফয়সালের (২৫) নেতৃত্বে তাঁর বড় ভাই জাহিদ (৩০) ও তাঁদের সহযোগী সম্রাটসহ (২৭) ছয় থেকে সাতজন তরুণ তাঁর ওপর হামলা চালায়।

আল আমিন অভিযোগ, বেদম মারধরের একপর্যায়ে রামদা দিয়ে তাঁরা পরপর কোপ দেয়। এতে একটি কোপ তাঁর মাথার ডান পাশে, আরেকটি কোপ ডান কানে লেগে গুরুতর জখম হন। এরপর তিনি মাটিতে লুটিয়ে পড়লে জাহিদ তাঁকে রড দিয়ে এলোপাতাড়ি পেটায়।

হামলার ঘটনায় জড়িতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানিয়েছে শ্রীপুরের কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মাধ্যমের সাংবাদিকরা।

কালের কণ্ঠ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত