গাজীপুরের শ্রীপুরে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার

গাজীপুরের শ্রীপুরে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করায় মো. রাসেল (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় রাজাবাড়ি ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য আব্দুর রশিদ বাদী হয়ে অভিযোগ দিলে শ্রীপুর থানায় ৬ এপ্রিল মঙ্গলবার মামলা হয়।

অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার রাতে তাকে উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের পাবুরিয়ারচালা গ্রাম থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রাসেল পাবুরিয়ারচালা গ্রামের মৃত হোসেন আলীর ছেলে।

শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) গোলাম সারোয়ার বলেন, সম্প্রতি সে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিমূলক কথাবার্তা প্রচার করে। এতে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য বাদী হয়ে থানায় অভিযোগ দিলে তথ্যপ্রযুক্তি আইনে মামলা রুজু হয়। অভিযুক্তকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

যুগান্তর

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত