গাজীপুরের টঙ্গীতে সাংবাদিককে প্রাণনাশের হুমকি স্বেচ্ছাসেবক লীগ নেতার

গাজীপুরের টঙ্গীতে ইফতেখার হোসেন রায়হান নামে স্থানীয় এক সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিয়েছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা। শনিবার দুপুরে ওই সাংবাদিকের মুঠোফোনে এ হুমকি দেয়া হয়।

 

এ ঘটনায় টঙ্গী পূর্ব থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। রায়হান দৈনিক ঢাকাটাইমস ও অনলাইন নিউজ পোর্টাল ঢাকাটাইমসের ঢাকা উত্তর ও টঙ্গী প্রতিনিধি। মুঠোফোনে হুমকিদাতা ইমরান তালুকদার বছির টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের প্রচার সম্পাদক।

জিডি সূত্রে জানা যায়, সাংবাদিক রায়হান সম্প্রতি টঙ্গীর গাজী বাজার এলাকায় আইএসপি (ইন্টারনেট) ব্যবসার একটি প্রতিষ্ঠান চালু করেন। গত (০১ এপ্রিল) বুধবার স্থানীয় উদয়ন হাউজিংয়ের একজন গ্রাহক ইন্টারনেট সংযোগ চাইলে তার অফিস থেকে সংযোগ দেয়া হয়। একই এলাকায় ইন্টারনেট ব্যবসায়ী স্বেচ্ছাসেবক লীগ নেতা ইমরান তালুকদার বছির ও তার লোকজন শনিবার ওই সংযোগটি এবং বক্সের মেশিনপত্র বিচ্ছিন্ন করে দেন। খবর পেয়ে বিষয়টি জানতে বছিরের মুঠোফোনে ফোন দিলে বছির ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজসহ সাংবাদিক রায়হানকে প্রাণনাশের হুমকি দেন। এ ঘটনার পর থেকে ভুক্তভোগী ওই সাংবাদিক নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এদিকে, সাংবাদিক ইফতেখার হোসেন রায়হানকে প্রাণনাশের হুমকি দেয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা।

টঙ্গী পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, স্থানীয় এক সাংবাদিককে হুমকির ঘটনায় থানায় জিডি হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জাগো নিউজ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত