গাইবান্ধায় ৬ দিনে সাংবাদিকের নামে ৩ মামলা

পুলিশে চাকরি নিয়ে দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে বাংলাভিশনের গাইবান্ধা প্রতিনিধি আতিকুর রহমান ওরফে আতিক বাবুর বিরুদ্ধে সদর থানায় আরও একটি মামলা হয়েছে। প্রতারণার অভিযোগে গত এক সপ্তাহে এ সাংবাদিকের বিরুদ্ধে এ নিয়ে তিনটি মামলা হলো ।

 

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে মামলাটি করেন সুন্দরগঞ্জ উপজেলার শোভগঞ্জ ইউপির মরিয়াদহ গ্রামের শরিফা বেগম। মামলা নম্বর ৭০।

এর আগে টাকা চুরির অভিযোগে তার বিরুদ্ধে গত বুধবার (২২ এপ্রিল) রাতে সদর থানায় একটি মামলা হয়। ওই মামলা নম্বর ৫৫। এর দুদিন পর শনিবার (২৫ এপ্রিল) বিকেলে আরেকটি মামলা করেন সদর উপজেলার বাদিয়াখালী ইউপির রিফাইতপুর গ্রামের অন্ধ হাফেজ মৌলভী মো. গোলজার রহমান। মামলা নম্বর ৬১।

আসামি আতিকুর রহমান ওরফে আতিক বাবু গাইবান্ধার সদর উপজেলা ও পৌরসভার পশ্চিম পাড়া গ্রামের রফিকুল ইসলাম হিরুর ছেলে। তিনি বাংলাভিশনের গাইবান্ধা প্রতিনিধি ও গাইবান্ধা জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, আসামি আতিকুর রহমান আতিক বাবুর সঙ্গে ওই উপজেলার সাংবাদিক আবু বক্কর সিদ্দিকের মাধ্যমে ২০১৪ সালে পরিচয় হয় বাদী শরিফা বেগমের। পরবর্তীতে কথোপকথনের মাধ্যমে পুলিশে চাকরি নিয়ে দিতে পারবে মর্মে তার কাছ থেকে প্রার্থী চায় আসামি আতিক বাবু। পরে শরিফা বেগমের ভাতিজার পুলিশে চাকরি নিশ্চিত দেয়ার শর্তে ৪ লাখ ৫০ হাজার টাকা চুক্তি হয়। যার মধ্যে ২০১৫ সালের ২ জানুয়ারি আসামির হকার্স মার্কেট অফিসে ১ লাখ ৫০ হাজার টাকা সাদা কাগজে স্বাক্ষর করে হাতিয়ে নেয় আসামি আতিক বাবু।

অবশিষ্ট টাকা চাকরি হওয়ার পরে নেবে বলে জানায়। পরে আসামি বাদীর ভাতিজাকে পুলিশে চাকরি নিয়ে দিতে ব্যর্থ হলে আতিক বাবুর কাছে একাধিকবার টাকা ফেরত চায় শরিফা। কিন্তু বাবু দেই, দিচ্ছি বলে টালবাহানা করতে থাকে। পরে শরিফা বাবুর বাড়িতে গেলে তালাবদ্ধ অবস্থায় দেখতে পেয়ে আশপাশের লোকজনকে টাকা নেয়ার বিষয়টি জানায়। এসময় বাবু বাদীর ওপর ক্ষিপ্ত হয় এবং হুমকি দেয়। এতে শরিফা ২০১৯ সালের ২৫ জুন বাদী অত্র থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি নম্বর-১১৮৫। পরে বাবু জিডির বিষয়টি জানতে পারলে আরও ক্ষিপ্ত হয়ে শরিফাকে হত্যার হুমকি দেয়।

এ ঘটনায় গাইবান্ধা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার জাগো নিউজকে বলেন, বাংলাভিশনের গাইবান্ধা প্রতিনিধি আতিকুর রহমান ওরফে আতিক বাবুর বিরুদ্ধে এক সপ্তাহে তিনটি মামলা হয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চলছে।

জাগো নিউজ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত