খুলনায় সাংবাদিকের ওপর হামলা, সড়ক অবরোধ

খুলনা ওয়াসার কাজের গাফিলতির সংবাদ সংগ্রহ করতে গিয়ে ঠিকাদার ও পুলিশি হামলা শিকার হয়েছেন একাত্তর টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নু। এ সময় হামলাকারীরা টেলিভিশনের ক্যামেরাও ভাঙচুর করে।

 

এ ঘটনার প্রতিবাদে রোববার (৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত জোড়াগেট এলাকায় খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ জানান সাংবাদিকরা। পরে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাসের প্রেক্ষিতে তারা অবরোধ তুলে নেন।

 

হামলার শিকার রকিব উদ্দিন পান্নু জানান, খুলনা-যশোর সড়কে সদ্য স্থাপন করা খুলনা ওয়াসার পানি সরবরাহ পাইপ জোড়াগেট এলাকায় লিক হয়ে যায়। এই সংবাদ সংগ্রহ করতে গেলে সেখানে আগে থেকে অবস্থান করা ওয়াসার চীনা ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মী ও খুলনা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পরিদর্শক একত্রিত হয়ে সাংবাদিক রকিব উদ্দিন পান্নুর ওপর হামলা চালায়। এ সময় পান্নুকে রক্ষা করতে গেলে তার ক্যামেরা ম্যানের ওপরও হামলা চালায় ঠিকাদারের লোক ও পুলিশ। হামলাকারীরা ক্যামেরাও ভাঙচুর করে।

সাংবাদিকের ওপর হামলার খবর পেয়ে খুলনার প্রায় সব সাংবাদিকরা জোড়গেটে গিয়ে বিচারের দাবিতে খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সভাপতি এসএম হাবিব, সাবেক সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মাহবুব আলম সোহাগ, সাধারণ সম্পাদক সাইয়েদুজ্জামান সম্রাট, মো. আনিসুজ্জামান, সাংবাদিক মুন্সী আবু তৈয়ব, মোস্তফা সরোয়ার, তরিকুল ইসলাম, হাসান আহমেদ মোল্লা, বাপ্পী খানসহ শতাধিক সাংবাদিক।

পরে খবর পেয়ে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ঘটনাস্থালে পৌঁছে হামলার জন্য দায়ী পুলিশ পরিদর্শক বাশার ও চীনা ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলে সাংবাদিকরা অবরোধ তুলে নেন।

জাগো নিউজ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত