কাদের মির্জার অনুসারীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানায় নুর হোসেন খান সাহাব (৪০) নামে কাদের মির্জার এক অনুসারীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে স্থানীয় সাংবাদিক প্রশান্ত সুভাষ চন্দ মামলাটি দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি। 

নুর হোসেন খান সাহাব উপজেলার মুছাপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মৃত নুরনবী কমান্ডারের ছেলে। তিনি কাদের মির্জার অনুসারী হিসেবে পরিচিত।

ওসি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(ক)/২৮(১)/২৯/৩১(১) ধারায় আক্রমণাত্মক ভীতি প্রদর্শক তথ্য প্রেরণ, ধর্মীয় মূল্যবোধে আঘাত করা, মানহানিকরসহ সাম্প্রদায়িক ঘৃণা ও শত্রুতা সৃষ্টি করার অপরাধে মামলাটি রুজু করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, আসামি খান সাহাব গত ৪ এপ্রিল রাত ৮টায় নিজের ফেসবুক লাইভে এসে কোম্পানীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রশান্ত সুভাষ চন্দকে উদ্দেশ করে নানা ধরনের মানহানিকর, আক্রমণাত্মক ও ভীতিকর হুমকিসহ ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে অকথ্য ভাষায় মন্তব্য করেন।

সাংবাদিক প্রশান্ত সুভাষ চন্দ বলেন, এই ব্যক্তি কোম্পানীগঞ্জের অসংখ্য সম্মানী ব্যক্তিকে ফেসবুকের মাধ্যমে প্রতিনিয়ত মানহানিকর বক্তব্য দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় সে আমার বিরুদ্ধেও অসত্য বানোয়াট মন্তব্য করায় আইনের আশ্রয় নিয়েছি।

যুগান্তর

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত