এমপি জ্যাকবের ডিজিটাল আইনের মামলায় ‘জাগো টিভি’র ৩ জন গ্রেফতার

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ইউটিউব চ্যানেল ‘জাগো টিভি’র বার্তা সম্পাদকসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার রাত এবং মঙ্গলবার রাজধানীর শ্যামলীতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন- নিউজ এডিটর মুনতাসির বিল্লাহ, সজিব ও শাওন। এর আগে সোমবার আইসিটি আইনে মামলাটি করেন এমপি জ্যাকব।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির একান্ত সচিব মো. মঞ্জুরুল হোসাইন জানান, রাজধানীর শ্যামলী থেকে অনিবন্ধিত ‘জাগো টিভি’ নামে একটি ইউটিউব চ্যানেল থেকে ‘এমপি জ্যাকব ১১ বছরে ৪ হাজার কোটি টাকার মালিক’ শিরোনামে একটি অপপ্রচারমূলক মিথ্যা সংবাদ পরিবেশন করা হয়।

এই সংবাদ প্রচারের পর এমপি জ্যাকব শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। পরে শেরেবাংলা নগর থানা পুলিশ ‘জাগো টিভি’র বিভিন্ন কম্পিউটার সরঞ্জামসহ তিনজনকে গ্রেফতার করে। এমপি জ্যাকব জানিয়েছেন, পরিবেশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত।

এ ধরনের অনিবন্ধিত চ্যানেল থেকে ভুয়া ও অপপ্রচারমূলক সংবাদ প্রচারের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সরকার ও রাজনৈতিক ব্যক্তিরা সামাজিকভাবে হেয়প্রতিপন্ন হবেন।

যুগান্তর

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত