এবার কুমিল্লায় নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূরের বিরুদ্ধে ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করা হয়েছে। 

২২ এপ্রিল বৃহস্পতিবার বিকালে স্বেচ্ছাসেবক লীগের কুমিল্লা উত্তর জেলা সদস্য মো. লিটন সরকার বাদী হয়ে দেবিদ্বার থানায় অভিযোগ করেন। ওসি মো. আরিফুর রহমান এ বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগকারী লিটন সরকার বলেন, ধর্মীয় মূল্যবোধে আঘাত করে ফেসবুকে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে নুরুল হক নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের বেশ কয়েকটি ধারায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।

অ্যাডভোকেট মো. হারুনুর রশিদ (সবুজ) বলেন, ভিপি নূর তার ভেরিফাইড ফেসবুক লাইভে- কোনো আওয়ামী লীগ মুসলমান হতে পারে না। যারা আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজসহ বিভিন্ন উস্কানিমূলক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ করা হয়েছে।

এ ব্যাপারে দেবিদ্বার থানার ওসি মো. আরিফুর রহমান বলেন, ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

যুগান্তর

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত