এনামুল-রূপন সমর্থকদের হামলায় সাংবাদিক আহত

ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক ওরফে এনু ও যুগ্ম-সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়ার নিউজ কভার করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসির চিত্র সাংবাদিক (ক্যামেরাম্যান) আল আমিন। এ ঘটনায় মতিন নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

 

ঘটনা সূত্রে জানা যায় যে, এনামুল-রূপনকে গ্রেফতার দেখানোর জন্য রোববার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আনা হয়। এ সময় তাদের ৪০-৫০ জন কর্মী-সমর্থক ঢাকা দায়রা জজ আদালতে উপস্থিত হন। দুপুর পৌনে একটার সময় এনামুল-রূপনকে প্রিজনভ্যান থেকে নামিয়ে মহানগর দায়রা জজ আদালতে উঠানোর সময় সেই ডিবিসির ক্যামেরাম্যান আল আমিন ভিডিও ধারণ করছিলেন। ওই সময় এনামুল-রূপনের ৮/১০ জন সমর্থক তার ওপরে হামলা চালাই এবং এলোপাতাড়ি কিলঘুষি মারে। এসময় তার প্যাকেটে থাকা ২০ হাজার টাকা ও একটি মোবাইল ছিনিয়ে নেয়া হয়, ক্যামেরাও ভেঙে ফেলা হয়। এ সময় দায়িত্বরত পুলিশ তাদের একজন আটক করেন, অন্যরা পালিয়ে যায়।

এ বিষয়ের ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানার কোর্ট ইন্সপেক্টর মইনুল ইসলাম বলেন, ঘটনার সময় মতিন নামের এক ব্যক্তি আটক করা হয়েছে। ইতোমধ্যে ওই ব্যক্তিকে কোতোয়ালি থানায় পাঠানো হয়েছে।

ডিবিসির রিপোর্টার লিটন মাহমুদ জানান, এভাবে প্রকাশ্য আদালতে সাংবাদিকদের ওপরে হামলায় আমরা শঙ্কিত। দোষীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন।

জাগো নিউজ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত