এখনো উত্তপ্ত সিলেট, পুলিশের গাড়িতে হামলা

সিলেটে ফাঁড়িতে নির্মমভাবে ‘পুলিশি নির্যাতনে’ রায়হানের মৃত্যুর ঘটনায় মঙ্গলবারও উত্তপ্ত ছিল সিলেট। দুপুরে কোর্ট পয়েন্টে বিক্ষোভকারীরা পুলিশের একটি গাড়িতেও হামলা করে।

হত্যার প্রতিবাদে এবং ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট পলাতক এসআই আকবরসহ (বরখাস্তকৃত) অন্যান্যদের গ্রেফতার না করায় ক্ষোভ অব্যাহত রয়েছে।

নগরীর কোর্ট পয়েন্টে দুপুরে বিক্ষোভ কর্মসূচি চলাকালীন পুলিশের গাড়ি লক্ষ্য করে বিক্ষোভকারীদের একাংশ হামলা চালায়। তবে সঙ্গে সঙ্গে সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ পরিস্থিতি সামাল দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানার ওসি সেলিম মিয়া জানান, গাড়িটি ছিল সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরীর। তিনি তখন আদালতে যাচ্ছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানায়, কোর্ট পয়েন্টে ঐক্য কল্যাণ পরিষদের ব্যানারে সমাবেশ চলছিলো। তখন গাড়িটি লক্ষ্য করে হঠাৎ করে সমাবেশের একাংশ গাড়ির কাছে এগিয়ে গিয়ে শ্লোগান দিতে থাকে। এদের মধ্য থেকে কয়েকজন গাড়িটিতে হামালা চালায়। পরে পরিষদের নেতাদের সহযোগিতায় ও কয়েকজন পুলিশ সদস্যের হস্তক্ষেপে গাড়িটি সেখান থেকে বেরিয়ে আসে।

এদিকে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান হত্যা মামলায় গ্রেফতার হওয়া পুলিশ কনস্টেবল টিটু চন্দ্র দাসের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক জিহাদুর রহমান।

ইত্তেফাক

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত