‘আমাকে বাঁধবেন না, আল্লাহর কসম ভাই আমি ভাগব না’

‘আল্লাহর কসম ভাই, আমি ভাগব না, খোদার কসম ভাই, ভাগব না। আমাকে রশি দিয়ে বাঁধবেন না’।

খাসিয়াদের কাছে এভাবেই আকুতি জানাতে থাকেন পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান হত্যার প্রধান আসামি বরখাস্তকৃত এসআই আকবর।

যখন তাকে খাসিয়ারা আটক করে তখন তার মুখে চাপ দাঁড়ি, গলায় মালা ছিলো। তিনি খাসিয়াদের বেশভূষা ধরে ভারতে পালিয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু তার শেষ রক্ষা হয়নি।

খাসিয়ারা তাকে পায়ে ও কোমরে দড়ি দিয়ে বেঁধে আটকে রাখে। পরে তাকে বাংলাদেশি গরু ব্যবসায়ীদের হাতে তুলে দেওয়া হয়।

আটকের সময় খাসিয়ারা আকবরকে জিজ্ঞেস করেন, ১০ হাজার টাকার জন্য কেন একজনকে মেরে ফেললে? তখন উত্তরে আকবর বলেন, ‘আমি মারি নাই’।

কোন অপরাধে রায়হানকে মারা হলো জানতে চাইলে আকবর বলেন, ‘আমি মারিনি ভাই, আমি ইচ্ছা করে একা মারিনি। তারে মেরেছে ৫-৬ জন। পাবলিক মেরেছে তাই সে মরে গেছে। আমি বরং তাকে হাসপাতালে নিয়েছি। কিন্তু ওখানে সে মারা যায়। সে টাকা ছিনতাই করেছিলো।’

ইত্তেফাক

 

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত