আপনারা দেশের বাইরে গেলে আতঙ্কে থাকি

নারায়ণগঞ্জের সাবেক সাংসদ শামীম ওসমানের উদ্দেশে সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘আপনারা যখন দেশের বাইরে যান, আমরা তখন আতঙ্কে থাকি, আপনারা কী জানি ঘটানোর নির্দেশ দিয়ে যান। আপনি, আপনার পুত্র ও আপনার ভাতিজা মিলে নারায়ণগঞ্জকে আতঙ্কের নগরীতে পরিণত করেছেন।’মেয়র আরও বলেন, ‘আমার বিরুদ্ধে জিডি, মামলা একটা কেন দশটা করেন, আমি ভয় পাই না। আপনি (শামীম ওসমান) পাসপোর্ট উঁচিয়ে বলেছেন, আপনি ত্বকী হত্যাকাণ্ডে জড়িত নন, আপনি তখন দেশের বাইরে ছিলেন। তাহলে আমাদের পাসপোর্টের কপি দেন। আপনার যে কয়টা পাসপোর্ট আছে তা জনগণ দেখুক।’ গতকাল বুধবার বিকেলে নগর ভবনে নারায়ণগঞ্জ মহানগর সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির প্রথম সভায় সভাপতির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।সারা দেশে জামায়াত-শিবিরের সহিংসতার পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে মেয়র আইভীকে প্রধান করে ৯৬ সদস্যবিশিষ্ট ওই কমিটি গঠন করা হয়। মেয়র আইভী বলেন, ‘আমি বলেছি ত্বকীর মতো আর কোনো নিরীহ কেউ প্রাণ হারালে, আমরা আইন হাতে তুলে নিতে বাধ্য হব। আমরা আর চোখের জল ফেলব না, প্রতিরোধ করব। আপনাদের হুমকি-ধমকির কাছে মাথা নত করব না। ওপরওয়ালা যত দিন পর্যন্ত আমার কণ্ঠরোধ না করবে, তত দিন পর্যন্ত আপনাদের বিরুদ্ধে বলব। আমি দেখতে চাই অপশক্তি না শুভশক্তির জয় হয়।’মেয়র বলেন, ‘চাঞ্চল্যকর আশিক হত্যাকাণ্ডের অন্যতম আসামি সিজার, তাঁকে কিনা হত্যা মামলার অভিযোগপত্র থেকে বাদ দেওয়া হয়েছে। সিজারকে নাকি পুলিশ খুঁজে পায় না। দেখুন প্রশাসন আমাদের সঙ্গে কীভাবে তামাশা করছে। ডিবি কার্যালয়ে লোকজনকে ধরে নিয়ে ফেনসিডিল পকেটে দিয়ে বাণিজ্য করা হয়। সারা নারায়ণগঞ্জে ফেনসিডিল পাওয়া না গেলেও ডিবিতে ফেনসিডিল পাওয়া যায়। অস্ত্র নিয়ে কারা ঘুরছে পুলিশ কি তা জানে না।’পুলিশ প্রশাসনের উদ্দেশে মেয়র বলেন, ‘আপনারা ঠিক হন। নয়তো আপনারাও রক্ষা পাবেন না। নারায়ণগঞ্জবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। জনগণকে আইন হাতে তুলে নিতে বাধ্য করবেন না।’অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হাসানুল মতিন, অতিরিক্ত পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান, নগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আবদুর রহমান প্রমুখ।

প্রথম আলো

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত