আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস, বাঁশখালীতে এক যুবক গ্রেপ্তার

বাংলাদেশ আওয়ামী লীগের উপ–প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ‘কুরুচিপূর্ণ স্ট্যাটাস’ দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। যুবকের নাম মোরশেদুর রহমান (৩৩)। বাঁশখালী থানার পুলিশ ৬ জুলাই সোমবার তাকে গ্রেপ্তার করে।

 

পুলিশ ও মামলা সুত্র জানা যায়, গত ২৬ জুন বাঁশখালীর এক যুবক এম আর নাদিম নামের একটি ভুয়া ফেইসবুক আইডি থেকে বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামের বিরুদ্ধে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেয়। এতে কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলামের সুনামক্ষুন্ন হওয়ায় পরে তারই ফুফাতো ভাই সাতকানিয়ার বারদোনার বাসিন্দা মোহাম্মদ সেলিম বাদী হয়ে গত ২৮ জুন বাঁশখালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু করেন। মামলার ভিত্তিতে মোরশেদকে গতকাল বিকালে আটক করেন বাঁশখালী থানা পুলিশ। মামলার সুত্রে জানা যায় এম আর নাদিমের আসল নাম মোহাম্মদ মোরশেদুর রহমান।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রেজাউল করিম মজুমদার বলেন, আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলামের বিরুদ্ধে ফেইসবুকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে মোরশেদ নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সিটিজে টাইমস

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত